Details: Click Here

টাটা স্টিল কলকাতা 25K ইন্টারন্যাশনাল রানিং ইভেন্ট কৃতিত্বের সাথে সম্পন্ন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী শাহরিয়ার নাজিম সীমান্ত।

গত ১৭ ডিসেম্বর টাটা স্টিল কলকাতা 25K ইভেন্টটি অনুষ্ঠিত হয়। টাটা স্টিল কলকাতা 25K এশিয়ার অন্যতম প্রতিযোগিতামূলক ম্যারাথন ইভেন্টগুলোর মধ্যে একটি। ২০২৩ সালের ৮ম সংস্করণে সারা বিশ্বের প্রায় ১৭০০০ হাজার দৌড়বিদ সেখানে অংশগ্রহণ করছেন। সীমান্ত ২৫ কিলোমিটার ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন ও নির্ধারিত সময়ের মধ্যে সফলতার সঙ্গে দৌড়টি সম্পন্ন করেন এবং বয়সভিত্তিক ক্যাটাগরিতে ৪৩তম স্থান অর্জন করেন।

রাষ্টবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার নাজিম সীমান্ত দীর্ঘদিন রানিং এ যুক্ত থাকলেও এই প্রথমবারের মতো কোনো ইন্টারন্যাশনাল রানিং ইভেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করলেন। সীমান্ত নিয়মিত ম্যারাথনের মাধ্যমে তরুণদের নিয়ে মাদকমুক্ত সমাজ গড়তে উদ্বুদ্ধ করছেন। তিনি বলেন, “অ্যাথলেটিকসসহ বিভিন্ন ধরণের খেলাধুলা তরুণদের মাদক থেকে দূরে থাকতে ও মাদকমুক্ত সমাজ গড়তে সাহায্য করে। একইসঙ্গে মানসিক-শারীরিক শক্তিমত্তা বৃদ্ধি করে। এছাড়া এরকম আন্তর্জাতিক ইভেন্টে নিজের বিশ্ববিদ্যালয় ও দেশকে প্রতিনিধিত্ব করতে পারা সৌভাগ্যের বিষয় “